কবে মুক্তি পাবেন মাওলানা মামুনুল হক, জানিয়ে দিলো পুলিশ

হে’ফাজতে ইসলামের কে’ন্দ্রী’য় যুগ্ম ম’হা’স’চি’ব ও ঢাকা মহানগরীর সে’ক্রে’টা’রি মাওলানা মা’মুনুল হকের বি;রু;দ্ধে রাজধানী ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন জে’লায় প্রায় অর্ধশত মা’ম’লা রয়েছে বলে জানিয়েছে পু’লিশ। এর মধ্যে ঢাকা মে’ট্রো’প’লি’ট’ন পু’লিশ এলাকায় ১৭টি মা’ম’লার এজাহারনামীয় আসামি মা’মুনুল হক।

এছাড়া ঢাকার বাইরে নারায়ণগঞ্জ, ব্রাহ্মণ’বাড়িয়া ও চট্টগ্রামের একাধিক মা’ম’লাতেও মা’মুনুল হকের নাম রয়েছে। এসব মা’ম’লায় ধারাবাহিকভাবে তাকে গ্রে’ফ’তা’র দেখানো হবে। ফলে সহসাই আ’দা’ল’ত থেকে জা;মি;ন নিয়ে পু’লিশি হে’ফাজত ও কা;রা;গা;র থেকে মু’ক্তি পাওয়ার সম্ভাবনা নেই। সংশ্লিষ্ট সূ’ত্রে এসব ত’থ্য জানা গেছে।

ঢাকা মে’ট্রো’প’লি’ট’ন পু’লিশের যুগ্ম ক’মি’শ’না’র মাহবুব আলম বাংলা ট্রি’বি’উ’নকে বলেন, মা’মুনুল হকের নামে একাধিক মা’ম’লা রয়েছে। আমরা পর্যায়ক্রমে তাকে সবগুলো মা’ম’লায় গ্রে’ফ’তা’র দেখিয়ে জি;জ্ঞা;সা;বা:দ করবো। মা’ম’লাগুলোর ত’দঃন্ত শেষে দ্রুত আ’দা’ল’তে চার্জ’শিট দেওয়ার প্র’ক্রি’য়াও চলছে।

ডিএমপি সূ’ত্রে জানা গেছে, ২০১৩ সালের ৫ মে হে’ফাজতের তা;ণ্ড;বের সময় ঢাকা মে’ট্রো’প’লি’ট’ন এলাকায় মোট ৫৩টি মা’ম’লা দায়ের করা হয়েছিল। এর মধ্যে চারটি মা’ম’লার ত’দ‹ন্ত শেষে আ’দা’ল’তে অ;ভি;যো:গপত্র দেওয়া হয়েছে

বাকি ৪৯টি মা’ম’লার মধ্যে ৩২টি মা’ম’লা এখনো থানা পু’লিশের কাছে ত’দ’ন্তাধীন। এছাড়া বাকি ১৭টি মা’ম‹লা ঢাকা মহানগর গো’য়ে’ন্দা পু’লিশের কাছে ত’দ’ন্তভার হ;স্তা;ন্ত;র করা হয়েছে।

সূ’ত্র জানায়, ঢাকা মহানগর গো’য়ে’ন্দা পু’লিশের কাছে ত’দ’ন্তাধীন ১৭টি মা’ম’লার মধ্যে ৯টি মা’ম’লার এজাহারে মাওলানা মা’মুনুল হকের নাম উল্লেখ রয়েছে। এছাড়া পল্টন ও মতিঝিল থানা পু’লিশের কাছে থাকা ৩২টি মা’ম’লার মধ্যে ৮টি মা’ম’লায় মা’মুনুল হকের নাম রয়েছে।

২০১৩ সালের মা’ম’লার ন’থিপত্র ঘেঁ;টে দেখা গেছে, প’ল্ট’ন থানার একটি মা’ম’লায় (নং ১২) ৩৬ নম্বর আ;সা;মি হিসেবে মা’মুনুল হকের নাম রয়েছে। এছাড়া প’ল্ট’ন থানার আরেকটি মা’ম’লা (নং ১৮) ১৯ নম্বর আ;সা;মি হিসেবে মা’মুনুল হকের নাম রয়েছে।

তিঝিল থানার একটি বি;স্ফো;;র;ক মা’ম’লায় (নং ১১) ১২৭ নম্বর আ;সা;মি, প’ল্ট’ন থানার একটি মা’ম’লায় (নং ২০) ৩৩ নম্বর আ;সা;মি, মতিঝিল থানার আরেকটি বি;;স্ফো;র;ক মামলা (নং ১২) ১৭২ নম্বর আ;সা;মি হিসেবে মা’মুনুল হকের নাম রয়েছে।

ডিএমপি সূ’ত্র জানায়, ২০১৩ সালের ৫ মে হে’ফাজতের তা;ণ্ড;বে;র মা’ম’লা ছাড়াও সম্প্রতি মো;দি;বি;রো;ধী আ;ন্দো;ল;নের সূত্র ধরে সহিংসতার ঘ’ট’নায় রাজধানীর প’ল্ট’ন ও মতিঝিল থানায় ১২টি মা’ম’লা রয়েছে। এর মধ্যে মতিঝিল ও প’ল্ট’ন থানার পাঁচটি মা’ম’লায় মা’মুনুল হকের নাম রয়েছে।

পু’লিশ হেডকো’য়া’র্টা’স সূ’ত্রে জানা গেছে, হে’ফাজতে ইসলামের সা’ম্প্রতিক স;;হিং;;স;;তায় চট্টগ্রামের হাটহাজারী, ব্রাহ্মণ’বা’ড়ি’য়া ও না’রা’য়ণ’গঞ্জের একাধিক থানায় হে’ফাজতে ইসলামের নে’তা’ক’র্মীর বি;রু;দ্ধে একাধিক মা’ম’লা রয়েছে। এসব মা’ম’লার মধ্যে একাধিক এজাহারে হু;কু;;মে;র আ;সা;;মি হিসেবে মা’মুনুল হকের নাম রয়েছে।

উল্লেখ্য, রবিবার (১৮ এপ্রিল) দুপুরে মো’হাম্মদপুরের জা’মি’য়া রাহমানিয়া আরাবিয়া মা’দ্রা’সা থেকে গ্রে’ফ’তা’র করা হয় মাওলানা মা’মুনুল হককে। তাকে ঢাকা মে’ট্রো’প’লি’ট’ন এলাকার মো’হাম্মদপুর থানায় ২০২০ সালে দায়ের হওয়া একটি না’শ’ক’তার মা’ম’লায় গ্রে’ফ’তা’র দেখানো হয়েছে বলে জানিয়েছেন তে’জ’গাঁও বিভাগের উপ-ক’মি’শ’না’র হারুন অর রশিদ। তিনি জানান, তাকে ওই মামলায় গ্রে’ফ’তা’র দেখিয়ে সোমবার আ’দা’ল‹তে পাঠানো হবে।

গো’য়ে’ন্দা পু’লিশের একজন কর্মকর্তা জানান, মা’মুনুল হককে একে একে সবগুলো মা’ম’লায় গ্রে’ফ’তা’র দেখিয়ে রি;মা;ন্ডে এনে জি;জ্ঞা;সা;বা;দ করা হবে। ঢাকার মা’ম’লায় গ্রে’ফ’তা’র দেখিয়ে জি;জ্ঞা;সা;বা;দ শেষ হলে ঢাকার বাইরে মা’ম’লাগুলোতেও গ্রে’ফ’তা’র দেখানো হতে পারে। ফলে আ’দা’ল’ত থেকে জামিন নেওয়ার চেষ্টা করলেও সহসাই তার মু’ক্তি পাওয়ার স’ম্ভা’ব’না নেই। একটি মা’ম’লায় জা;মি;ন পেলে তাকে আরেকটি মা’ম’লায় গ্রে’ফ’তা’র দেখানো হবে।

গত বছরের শেষ দিকে বঙ্গ;বন্ধুর ভা’স্ক’র্য নি’র্মা’ণে বাঁ;ধা দিতে গিয়ে আ’লো’চ’নায় আসেন মাওলানা মা’মুনুল হক। এরপর স্বাধীনতার ৫০ বছর ও বঙ্গ;বন্ধুর জ’ন্ম’শ’ত বার্ষিকী উ’প’ল‹ক্ষে ভারতের প্রধান’মন্ত্রী ন’রেন্দ্র মো’দির ঢাকা আসার বি;রো;ধি;তা করে হে’ফাজতে ইসলাম।

মো’দিবি;রো;ধী আ;ন্দো;ল;তে বে;প;রো;য়া তা;ণ্ড;বে;র পরপরই না’রা’য়’ণ’গঞ্জের একটি রি’সো’র্টে নারীসঙ্গীসহ স্থা’নী’য় লোকজনের হাতে আ’ট’ক হওয়ার পর আবারও আ;লো;চ;নায় আসেন তিনি। ওই ঘ;ট;না;র পর একে একে তার একাধিক নারীর সঙ্গে ‘অনৈতিক সম্পর্ক’ থাকার বিষয়টি আ;লো;চ;নায় আসে। যদিও মা‘মুনুল হক দুই নারীকেও তার শ’রী’য়’ত’সম্মত স্ত্রী হিসেবে দাবি করেছেন।

About admin

Check Also

তেলের দাম বাড়ায় মোটরসাইকেল বিক্রি করে ঘোড়া কিনলেন যুবক!

সম্প্রতি বেড়েছে জ্বালানি তেলের দাম। খরচ বাঁ’চাতে তাই সাধের মোটরসাইকেল বিক্রি করে নিত্যদিনের যাতায়াতের সঙ্গী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *