শোবার ঘরে খাটের নীচ থেকে বেরিয়ে আসল বিষধর কোবরা, তুমুল ভাইরাল (ভিডিও)

সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল এক সাপ ধরার ভিডিও। যা দেখে চ’ক্ষুচড়কগাছ হয়ে গিয়েছে আ:মজনতার। সাপ অতি ভয়ানক একটি প্রাণী। সাপকে ভয় পায় না এমন মানুষ পৃ’থিবীতে মেলা স’ত্যিই দু:ষ্কর ব্যাপার।

সাপের উপদ্রব বেশি হয় ব’র্ষাকালে। শহর অঞ্চলের থেকে বেশি গ্রামাঞ্চলের মানুষ সাপে কেটে মারা যায়। যদিও পৃ’থিবীতে অ’স্তিত্ব রয়েছে সকল সাপ কখনোই বিষাক্ত নয়। বেশিরভাগ সাপ বিষ বিহীন।

প্রত্যেকদিন সোশ্যাল মি’ডিয়াতে নানা ধরনের ভিডিও দেখে আমরা সারাদিনের অবসর সময়টুকু কাটিয়ে থাকি। সাপে কা’মড়ালে অধিকাংশ মানুষেরই যে ভয় পেয়ে মৃ”ত্যু হয়, এই তথ্য হয়তো অ’নেকেরই জানা।

শহরে সাপের কা”মড় খাওয়ার ঘটনা না ঘটলেও শহর লাগোয়া এলাকায় সাপের কা’মড়ে মৃ’ত্যুর খবর মাঝে মধ্যে শোনা যায়। সাপে কাটা রো’গীকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া উচিত।

অনেক সময় দেখা যায় যে, সাপে কাটা রোগীকে ঝাড়ফুঁকের জন্য নিয়ে যাওয়া হয় ওঝার কাছে। এতে কিন্তু হিতের বি’পরীত হতে পারে। এই সি’দ্ধান্ত যে কতটা মা’রাত্মক হতে পারে তার পদে পদে প্র’মাণ মিলেছে বহুবার।

সাপের কামড়ানোর পরে সঠিক প’দক্ষেপগুলি নেওয়া অ’ত্যন্ত জরুরি। তাই সাপে কাটা রোগীকে সব সময় হাসপাতালে নিয়ে যাওয়া উচিত। এতে তিনি বেঁচে যেতে পারেন। সোশ্যাল মি’ডিয়ার উ’পজীব্য বিষয় হলো সাপের ভিডিও।

সাপের ভিডিও সোশ্যাল মি’ডিয়ায় ভাইরাল হতে খুব বেশি সময় নেয় না। প্রত্যেকদিন সোশ্যাল মিডিয়ায় আমরা দেখতে পাই বিভিন্ন ধরনের সা’পের ভিডিও ব্যাপক ভা’ইরাল হচ্ছে। এবার একটি সাপের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে।

ভিডিওটি দেখলে চোখ ছানাবড়া হয়ে যেতে বাধ্য যে কারো। আসলে বাড়িতে সাপ ধরতে গিয়ে বি’পদের মুখে পড়েছেন এক ব্যক্তি। তারই দৃশ্য ভা’ইরাল সোশ্যাল মিডিয়ায়।

সম্প্রতিক সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা গিয়েছে যে, এক ব্যক্তি সাপ ধরতে গিয়েছেন একটি বাড়িতে।সেখানে গিয়ে দেখেন মাটির বাড়ির দেওয়ালের ভিতরে ঢু’কে রয়েছে বিশাল আ’কৃতির এক কোবরা।

সেই সাপটিকে বের করে আনতে গিয়ে অনেক কাঠ-খড় পোড়াতে হয় ওই ব্যক্তিকে। প্রথমে ওই ব্যক্তি বাড়িতে প্রবেশ করে মাটির ঘরে দেওয়ালটি কুড়ুল দিয়ে ভাঙতে শুরু করেন। ভাঙ্গার পরে দেখতে পান ভিতরে ঢুকে রয়েছে একটি বিশাল আকৃতির সাপ।

এরপর সাপটিকে ধরার চেষ্টা করেন তিনি। কিন্তু বারবার সাপটি হাত থেকে ফসকে যাওয়ার চেষ্টা করে। তার হাতে থাকা একটি স্টিলের লাঠি দিয়ে সাপটিকে টেনে বার করে আনেন ওই ব্যক্তি। এরপর ধীরে ধীরে দেয়ালের ভেতর থেকে সাপটিকে বের করে বাড়ির উঠোনে নিয়ে আসেন। অবশেষে তিনি ওই সাপটিকে বন্দি করে নিয়ে চলে যান। সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল হয়েছে এমনই এক দূঃসাহসিক সাপ ধরার ভিডিও।

About admin

Check Also

‘মন্তব্য কখনও গন্তব্য ঠেকাতে পারে না’ বলা সেই মামুন এখন পুলিশ হেফাজতে

প্রেম করে ছাত্রকে বিয়ের মাত্র ছয় মাসের মধ্যেই লাশ হলেন নাটোরের গুরুদাসপুরে আলোচিত সেই শিক্ষিকা …

Leave a Reply

Your email address will not be published.