চিড়িয়াখানার খাচা গাড়িতে দর্শকদের কে দেখছে রয়েল বেঙ্গল টাইগার, বাঘের বন্ধুত্ব পূর্ণ ভঙ্গিমার ভিডিওটি তুমুল ভাইরাল!

আমরা সকলেই প্রায় চিড়িয়াখানায় গিয়ে নানা ধরনের পশু পাখি দেখে থাকি। সে পশু পাখির মধ্যে কয়েকটি উল্লেখ্য পশু পাখি আমাদের অত্যন্ত পছন্দের এবং ভয়ের হয়ে থাকে ।

এমন একটি প্রাণী হচ্ছে বাঘ বা রয়েল বেঙ্গল টাইগার। রয়েল বেঙ্গল টাইগার হচ্ছে আমাদের জাতীয় পশু। এটি অনেকটা হিংস্র হয়ে থাকে হিংস্র হওয়ার পাশাপাশি এটি দেখতে খুব সুন্দর । আমরা চিড়িয়াখানায় গেলে প্রায় সকলেই বাঘের খাঁচার সামনে ভিড় জমাতে পছন্দ করি।

চিড়িয়াখানা গেলে আমরা বাঘ দেখতে চাই শুনতে চাই বাঘের হুংকার। এটি বাংলাদেশের জাতীয় পশু। শিশুরা তাদের জাতীয় পশু কে দেখার জন্য অনেকটা আগ্রহ নিয়ে চিড়িয়াখানায় রয়েল বেঙ্গল টাইগারের খাঁচার সামনে এসে তাদের দেখার অধীর অপেক্ষা করে।

আমাদের দেশের একটি হিংস্র প্রাণীর নাম হচ্ছে রয়েল বেঙ্গল টাইগার। রয়েল বেঙ্গল টাইগার আমরা বনে দেখতে না পেলেও টাইগার দেখার জন্য আমরা ঠিকই চিড়িয়াখানায় যে থাকি ।

চিড়িয়াখানায় যে আমরা অন্যান্য পশু পাখি দেখার পাশাপাশি রয়েল বেঙ্গল টাইগার দেখা থাকি। চিড়িয়াখানার মূল আকর্ষণ হচ্ছে এই রয়েল বেঙ্গল টাইগার। বাচ্চারা তাদের বইয়ের মধ্যে রয়েল বেঙ্গল টাইগারের কথা উল্লেখ থাকলেও তারা কখনো বাস্তবে রয়েল বেঙ্গল টাইগার দেখিনি।

বাস্তবে রয়েল বেঙ্গল টাইগার দেখার আগ্রহ নিয়ে চিড়িয়াখানা তে যায় সেই সকল বাচ্চারা তাদের বাবা মায়ের সাথে। বাবা-মা তাদের সন্তানদের রয়েল বেঙ্গল কে বাস্তব দেখানোর ও চেনানোর জন্য চিড়িয়াখানা নিয়ে যায়।

চিড়িয়াখানায় যে বাচ্চারা প্রায় সকলেই বাঘের খাঁচার সামনে ভিড় জমায় এবং বাঘের সামনে চিৎকার করে,হাতে তালি দিয়ে নিজেদের মনের আনন্দ খুশি প্রকাশ করে। রয়েল বেঙ্গল টাইগারের খাঁচার সামনে গেলে যখন অনেক অনেক মানুষ হয়ে যায় তখন বাঘ গুলো হুংকার দিয়ে উঠে ।

এতগুলো মানুষ দেখে খাঁচার মধ্যে থেকে দেখে বাঘ যেন এক অনন্য পরিবেশে চলে আসে। সে যেন বাচ্চাদের সাথে সাথে হুংকার দিয়ে উঠে।

রয়েল বেঙ্গল টাইগার যেন বাচ্চাদেরকে বিনোদন দেওয়ার জন্য উঠে পড়ে লেগে যায় সে তার হুংকার ছাড়ে বাচ্চাদের দেখে। সে তার খাঁচায় থেকে এরকম দর্শক যেমন বড় ছোট সকলকে দেখতে থাকে ।বাঘ একটি হিংস্র প্রাণী হলেও তার মধ্যে রয়েছে বন্ধুত্ব সুলভ আচরণ ।

বাঘ বন্য পরিবেশ বা যেকোনো পরিবেশে হিংস্র হলেও ভাইরাল হওয়া সেই ভিডিওটিতে তার বন্ধুত্বের প্রকাশ পাওয়া গিয়েছে ।সে তার খাঁচায় থাকা সত্ত্বেও হিংস্র রূপ না দেখিয়ে চিড়িয়াখানায় আসা বাচ্চাদের সাথে বন্ধুত্ব সুলভ আচরণ করছে। তার এরূপ আচরণ বাবার চেয়ে সকল নেটিজেনদের । সকলেই বাঘটির প্রশংসা করছে।

About admin

Check Also

নিজ হাতে পবিত্র কাবা পরিষ্কার করলেন সৌদি যুবরাজ

এবার সৌদি আরবের মক্কা নগরীর গ্র্যান্ড মসজিদের পবিত্র কাবা শরীফ নিজ হাতে পরিষ্কার করেছেন সৌদি …

Leave a Reply

Your email address will not be published.