চাদরের তল দিয়ে ভোটারদের টাকা দিচ্ছেন জায়েদ: নিপুণ

কঠোর নিরাপত্তায় চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত। এবারের নির্বাচনে দুটি প্যানেল অংশ নিয়েছে। ইলিয়াস কাঞ্চন ও অভিনেত্রী নিপুণ একটি প্যানেল গঠন করেছেন এবং অন্য প্যানেলে আছেন মিশা সওদাগর ও জায়েদ খান।

এদিকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটারদের টাকা দেয়ার অভিযোগ উঠেছে। সাধারণ সম্পাদক প্রার্থী জায়েদ খান চাদরের নিচে থেকে ভোট চাওয়ার সময় টাকা দিচ্ছেন জায়েদ, এমন অভিযোগ তুলেছেন আরেক সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ।

জায়েদ খানের সামনে এসে নিপুণ বলেন, এখানে দাঁড়িয়ে আমরা এখন ভোট চাইব। কারণ আমরা শুনেছি, এখানে দাঁড়িয়ে দাঁড়িয়ে টাকা দেওয়া হচ্ছে। আমি এখানে দাঁড়িয়ে থাকব। দুইবার আমি নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেছি। তারা শোনেননি। তাই আমিই এখানে চলে আসলাম।

নিপূণ আরও বলেন, যেহেতু তিনি নিয়ম ভঙ্গ করে এখানে দাঁড়িয়ে আছেন, তাহলে আমিও নিয়ম ভঙ্গ করে এখানে দাঁড়িয়ে থাকব। টাকার দেওয়ার বিষয়টি অনেকেই আমাকে বলেছেন। এতক্ষণ কিছু বলিনি। এখন এসেছি, সব ক্যামেরা এখানে দাঁড়িয়ে থাকুন। ভোটাররা ঢুকবে, আপনারা আমদের দেখবেন।

এ অভিযোগ অস্বীকার করেছেন জায়েদ খান। তিনি সাংবাদিকদের বলেন, এখানে যা হচ্ছে সব প্রকাশ্যে। সবাই ভোট চাইছে ভোটারদের কাছে৷ জড়িয়ে ধরছে, কথা বলছে। এটাকে তারা টাকা দেয়া হচ্ছে বলে ভাবছেন। এগুলো ছোট মানসিকতা। ঠিক না।

চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনে সভাপতি পদে লড়বেন ইলিয়াস কাঞ্চন ও মিশা সওদাগর। দুই সহসভাপতি পদে আছেন মোট চারজন। তারা হলেন ডি এ তায়েব, রিয়াজ, মনোয়ার হোসেন ডিপজল ও মাসুম পারভেজ রুবেল। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন চিত্রনায়িকা নিপুণ।

সহসাধারণ সম্পাদক পদে সুব্রত বনাম সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক পদে আলেক জান্ডার বো বনাম শাহনূর, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী বনাম নিরব, দপ্তর ও প্রচার সম্পাদক পদে আরমান বনাম জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন বনাম মামনুন হাসান ইমন, কোষাধ্যক্ষ পদে আজাদ খান বনাম ফরহাদ।

এ ছাড়াও কার্যকরী পরিষদের সদস্যদের পদ ১১টি। দুটি প্যানেল থেকে ১১ জন করে মোট ২২ জন এবং স্বতন্ত্র প্রার্থী মিলে প্রতিদ্বন্দ্বীরা হলেন- অঞ্জনা সুলতানা, অরুণা বিশ্বাস, অমিত হাসান, আলীরাজ, আফজাল শরীফ, আসিফ ইকবাল, কেয়া, গাংগুয়া, চুন্নু, জেসমিন, ডন, নাদির খান, নানাশাহ, পরীমণি, ফেরদৌস, বাপ্পরাজ, মৌসুমী, রোজিনা, রবিউল ইসলাম হরবোলা, শাকিল খান, সুচরিতা, সাংকোপাঞ্জা, সিমান্ত ও হাসান জাহাঙ্গীর।

About admin

Check Also

প্রায় ৩৩ বছর ধরে নিজের বাড়ি মনে করে স্বেচ্ছাশ্রম দিয়ে সমগ্র রায়গঞ্জ শহরকে পরিচ্ছন্ন করেন এই বৃদ্ধ!

আমাদের আশেপাশের পরিবেশের চোখ রাখলে আপনারা এমন অনেক ব্যক্তি দেখতে পারবেন যারা ক্রমাগত পরিবেশকে নানান …

Leave a Reply

Your email address will not be published.