খালেদা জিয়ার অবস্থার কোনো পরিবর্তন নেই : চিকিৎসক

খালিদ আহমেদ: [২] সোমবার তার বেশকিছু পরীক্ষা করা হয়। যার রিপোর্ট মঙ্গলবার চিকিৎসকদের হাতে আসে।
[৩] ওইসব রিপোর্টে খালেদা জিয়ার উন্নতির কোনো লক্ষণ দেখা যাচ্ছে না বলে জানিয়েছেন তার মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক।

[৪] তিনি জানান, মলের সঙ্গে ফের রক্তক্ষরণ হচ্ছে কি-না সেজন্য Occult blood test (ওবিটি) টেস্ট করা হয়েছে। যার রেজাল্ট পজিটিভি এসেছে। সিবিসি টেস্টে তার পিসিভি ও এমসিভি মাত্রা কম রয়েছে। ইলেকট্রোলাইটস প্লাজমা পরীক্ষায় ক্রিয়েটিনিন মাত্রা বেড়ে গেছে। অ্যালবুমিন সিরাম ও ক্যালসিয়াম মাত্রা এখনো কম রয়েছে।

[৫] মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক জানান, খালেদা জিয়ার ডায়াবেটিসও নিয়ন্ত্রণে রাখার চেষ্টা হচ্ছে। তবে রক্তের হিমোগ্লোবিন এখনও কম আছে। সবচেয়ে বেশি সমস্যা লিভার সিরোসিসের কারণে ব্লিডিং। এটা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন চিকিৎসকরা।

[৬] খালেদা জিয়ার হিমোগ্লোবিন একেবারে কমে গেলে এবং রক্তবমি হতে থাকলে গত ১৩ নভেম্বর তাকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসকরা এন্ডোস্কপি করে তার লিভার সিরোসিস শনাক্ত করেন। তার শরীরে দফায় দফায় রক্ত দেওয়া হয়। তাকে সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। বাংলাদেশে এর বেশি কিছু করার নেই বলে জানিয়েছেন খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।

[১] আওয়ামী লীগ নেই, সব জায়গাতে এখন আমলা লীগ: মির্জা ফখরুল ≣ [১] শান্তিপূর্ণ ভোট গ্রহণে নির্বাচন কমিশন বদ্ধ পরিকর, নিরপেক্ষ ভোট গ্রহণ করা যায় সে জন্য কাজ করছে নির্বাচন কমিশন ≣ [১] খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে ছিনিমিনি খেলছে সরকার: রিজভী
[৭] গত রোববার এক সংবাদ সম্মেলনে তারা বলেন, লিভার সিরোসিসের কারণে খালেদা জিয়ার ব্লিডিং হচ্ছে। এজন্য যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র বা জার্মানির বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার সুপারিশ করেন তারা।

ব্লিডিং বন্ধ করার ওষুধ রয়েছে, এই ডাক্তারগুলো কি তা জানে না? না কি সবকটা নকল করে পাস্ করেছে? লিভার সিরোসিসের কোন লক্ষণই খালেদ|র শরীরে নেই। কিন্তু এই মতলবী ডাক্তার বলে দিল লিভার সিরোসিস হয়েছে।

আইএসআই-র পরিকল্পনা অনুযায়ী তারেকের নির্দেশে বিএনপির ডাক্তারেরা ও কাছের লোকেরা তাকে মেরে ফেলে সরকারের উপর দোষ চাপাবে। খালেদ|কে নিয়ন্ত্রণ করার জন্য যারা কোকোকে খুন করেছে, বর্তমানে বাতিল পর্যায়ে চলে যাওয়া খালেদ|কে মতলবের জন্য খুন করতে তারা পেছ পা হবে না। আইএসআই একটি অত্যন্ত ক্রূর সন্ত্রাসী অর্গানাইজড ক্রিমিনাল সংস্থা যারা বিশ্বব্যাপী সন্ত্রাস করে বেড়াচ্ছে।

সরকারের প্রতি অনুরোধ অবিলম্বে খালেদ|র জামিন বাতিল করে সরকারের নিয়ন্ত্রণে নিয়ে সিএমএইচ বা পিজিতে রেখে দেশের সর্বোচ্চ সুচিকিৎসা দেয়া।এই ডাক্তাররা যে বসদের নির্দেশ অনুযায়ী সংবাদ সম্মেলন করেছে তা ডাক্তারদের আচরণে স্পষ্ট।

সুত্রঃ জাগোনিউজ

About admin

Check Also

লুঙ্গি ধরে টান দেয়ায় শ্যালিকাকে মেরে ঝুলিয়ে রাখে নতুন দুলাভাই

এবার কুড়িগ্রামের নাগেশ্বরীর রাখানায় খুশি হত্যা ঘটনায় নতুন বর (জেঠাতো বোনের স্বামী) আব্দুল গনিকে গ্রেপ্তার …

Leave a Reply

Your email address will not be published.