নাহিদের স্ত্রীকে সেলাই মেশিন দিলেন ছাত্রলীগ নেত্রী তিলোত্তমা সিকদার

কামরাঙ্গীরচর রনি মার্কেট এলাকায় বসবাস করছিলেন নাহিদ মিয়া। বয়স ১৭ পেরিয়েছে কেবল। প্রেম করে বিয়েও করেছিলেন ৬-৭ মাস আগে। টানাটানির সংসারে সচ্ছলতা আনতে নাহিদ একটি কুরিয়ার সার্ভিসে ‘ডেলিভারিম্যান’ হিসাবে কাজ করছিলেন। কত স্বপ্ন ও কত আশা ছিল। কিন্তু মুহূর্তেই সব শেষ।

সোমবার মধ্যরাতে নিউ মার্কেটের দোকান মালিক ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। রাতে সংঘর্ষ থামলেও পরদিন গত মঙ্গলবার দিনভর দুই পক্ষে সংঘর্ষ হয়। এতে পথচারী নাহিদ হাসান নিহত হন। অর্ধশত শিক্ষার্থীসহ আহত হন শতাধিক।

নিউ মার্কেট এলাকায় দোকান মালিক ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষে নিহত কুরিয়ার সার্ভিসকর্মী নাহিদের পরিবারকে সেলাই মেশিন দিয়ে শোকার্ত এই পরিবারের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ নেত্রী তিলোত্তমা শিকদার।

শুধু তাই নয় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়ের সঙ্গে তিলোত্তমা ওই পরিবারের কথা বলিয়ে দিয়েছেন। কিছুদিনের মধ্যেই একটি স্থায়ী ব্যবস্থা করা হবে বলে তিলোত্তমা নিজের ফেসবুকে জানিয়েছেন।

তিলোত্তমা বলেন, নিউমার্কেটে সাদা পতাকা উড়ল,ছাত্ররা দাবী উত্থাপন করছে, ছাত্রদের দাবী মেনে নেয়ার প্রেক্ষিতে সমঝোতার চেষ্টাও চলছে তবে এই সবকিছুর মাঝে যেন আমরা কুরিয়ারকর্মী নাহিদের পরিবারকে না ভুলি।

পরিবার চালাতে পেটের দায়ে মাত্র ৭ হাজার টাকার বেতনে ডেলিভারি ম্যানের চাকরীর পথ বেছে নিয়েছে। পরিবারে ৩ ছেলে নাহিদ বড় ছেলে, দুইভাই একজনের বয়স ৭ অন্যজনের বয়স ৩।

স্বাবলম্বী করার উদ্দেশ্যে ছুটে গিয়েছেন উল্লেখ করে তিলোত্তমা বলেন, নাহিদ আর ডালিয়ার প্রেমের বয়স ১ বছর আর বিয়ের বয়স ৬ মাস। নাহিদ সকাল ১০ টায় যখন বাসা থেকে বের হয়েছে তখন ডালিয়াকে বলে গিয়েছে এসে রাতে ডালিয়াকে ঈদের শাড়ী কিনে দিতে মার্কেটে নিয়ে যাবে

সেই স্বপ্ন স্বপ্নই রয়ে গেল। ডালিয়া হয়ত শাড়ী পড়বে তবে নাহিদের দেয়া নয়। গতকাল একটি গণমাধ্যমে দেখলাম ডালিয়া ৮ম শ্রেণী পাশ করেছে, সেলাইয়ের কাজ জানে তাই দেখে আজ নাহিদের স্ত্রী ডালিয়া ও নাহিদের মায়ের জন্য সেলাই মেশিন নিয়ে ছুটে গেলাম কামরাঙ্গিরচর নাহিদ ডালিয়ার বাড়িতে। মেয়েটা কিছুটা স্বাবলম্বী হোক।

ছাত্রলীগ ডালিয়ার পাশে থাকবে জানিয়ে তিলোত্তমা বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ভাইয়ের সাথে তাৎক্ষণিকভাবে কথা বলিয়ে দিলে তিনি পরিবারটির পাশে থাকার আশ্বাস দেন এবং ৫৬ নং ওয়ার্ডের কমিশনারের সাথে কথা বলে কিছুদিনের মধ্যে একটা ব্যবস্থা করে দেয়ার কথা দেন।

স্বাবলম্বী করার উদ্দেশ্যে ছুটে গিয়েছেন উল্লেখ করে তিলোত্তমা বলেন, নাহিদ আর ডালিয়ার প্রেমের বয়স ১ বছর আর বিয়ের বয়স ৬ মাস। নাহিদ সকাল ১০ টায় যখন বাসা থেকে বের হয়েছে তখন ডালিয়াকে বলে গিয়েছে এসে রাতে ডালিয়াকে ঈদের শাড়ী কিনে দিতে মার্কেটে নিয়ে যাবে

About admin

Check Also

সেপ্টেম্বর থেকে দেশে আর কোনো লোডশেডিং থাকবে না: পরিকল্পনামন্ত্রী

আগামী সেপ্টেম্বর মাস থেকে দেশে আর কোনো লোডশেডিং থাকবে না বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ …

Leave a Reply

Your email address will not be published.