সাভারে ফাঁসির আসামিকে আওয়ামী লীগের মনোনয়ন, এক ঘণ্টা পরে পরিবর্তন

[২] ঢাকার সাভার উপজেলার আমিনবাজার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেনকে দলীয় মনোনয়ন দিয়েছিল আওয়ামী লীগ। তবে ঘণ্টাখানেকের মাথায় সেই মনোনয়ন সংশোধন করে মো. রকিব আহম্মেদ নামের একজনকে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনীত করা হয়। প্রথম আলো

[৩] গতকাল শনিবার রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মনোনীত প্রার্থীর পরিবর্তে ভুল নাম লিপিবদ্ধ হওয়ায় তা সংশোধন করা হয়েছে।

[৪] বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেন আমিনবাজারের বড়দেশী গ্রামে ডাকাত আখ্যা দিয়ে ছয় ছাত্রকে পিটিয়ে হত্যার মামলায় মৃত্যুদণ্ড পাওয়া আসামি। ২ ডিসেম্বর আলোচিত এই হত্যা মামলার রায়ে আনোয়ার হোসেনসহ ১৩ জনকে মৃত্যুদণ্ড দেন আদালত। আজীবন কারাদণ্ড দেওয়া হয় ১৯ আসামিকে। ২০১১ সালে হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটেছিল।

[৫] শনিবার দিবাগত রাত ১০টা ৫ মিনিটে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত ই-মেইলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার বিকেল চারটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মূলতবি সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী চারটি পৌরসভা এবং পঞ্চম ধাপের ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ইউপি নির্বাচনে মনোনীত প্রার্থীদের নামের তালিকা দেওয়া হয়। ওই তালিকায় সাভারের আমিনবাজার ইউপিতে বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেনের নাম দেখা যায়।

[৬] এক ঘণ্টা পর ১১টা ৬ মিনিটে অপর এক মেইলে আনোয়ার হোসেনের পরিবর্তে মো. রকিব আহম্মেদের নাম উল্লেখ করা হয়। রাত ১১টা ২৫ মিনিটে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তালিকা (সংশোধিত) সংক্রান্ত অপর এক ই-মেইলে বলা হয়,

মনোনয়ন বোর্ডের মূলতবি সভার সিদ্ধান্ত অনুযায়ী মনোনীত প্রার্থীদের একটি তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত তালিকায় অসাবধানতাবশত একটি ইউপির চেয়ারম্যান পদে মনোনীত প্রার্থীর পরিবর্তে ভুল নাম লিপিবদ্ধ হয়। ওই ই–মেইলে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মো. রকিব আহম্মেদকে উল্লেখ করা হয়েছে।

চট্টগ্রামের সাতকানিয়ায় গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ ৬ , ৪ জনের অবস্থা আশঙ্কাজনক ≣ [১] আশুগঞ্জে ৩০টি চীনা ম্যাজিক ও২০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়েছে উপজেলা মৎস্য অফিস ≣ [১]ফেসবুকে ৭ দিনের জন্য নিষিদ্ধ হলেন তসলিমা নাসরিন

[৭] এ বিষয়ে যোগাযোগ করা হলে সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা বলেন, উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে কেন্দ্রে বেশ কয়েকজনের নাম প্রস্তাব করা হয়েছিল। ওই প্রস্তাবে আনোয়ার হোসেনের নাম ছিল। কিন্তু পরে তিনি সাজাপ্রাপ্ত হন। তার ব্যাপারে মনোনয়ন বোর্ডকে বিষয়টি জানিয়েছেন। এর পরিপ্রেক্ষিতেই অপর একজনকে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

সূত্রঃ আমাদের সময়

About admin

Check Also

রাজনৈতিক দলের সঙ্গে সংলাপভোটে তলোয়ার নিয়ে দাড়ালে রাইফেল দিয়ে প্রতিরোধ করতে বললেন সিইসি

ভোটের সময় কেউ যদি সহিংসতা সৃষ্টি করতে তলোয়ার নিয়ে দাঁড়ায় তাহলে প্রতিপক্ষকে রাইফেল নিয়ে তা …

Leave a Reply

Your email address will not be published.